সংসার বনাম বাজার বিড়ম্বনা

কবির চৌধুরী (ছন্মনাম)- চট্টগ্রাম নগরীর প্রতিষ্ঠিত কোম্পনীর প্লান-বি’র প্রধান নির্বাহী কর্মকর্তা। কাজের চাপে এমনিতেই তার জীবন প্রতিনিয়ত দুঃসহ কর্ম ব্যস্ততার ভারে। উপরন্তু তার আরো একটি সহ-প্রতিষ্ঠান Resonatebd তে এখন চলছে তানভীর রেজওয়ান সাহেবের কোর্স। সেখানটাতে তার নিয়মিত সময় দিতে হয়। এ সময়টা’তে বাসার বাজার তার জন্য আতর্ঙ্কের ভিন্ন নাম। আজ শুক্রবার, তার সাপ্তাহিক বাজার করার দিন। কিন্তু রাত অবধি কাজের কারনে বাজারের সময়টা মেলাতে হিমশীম খাচ্ছেন। রাত ৮ঃ০০ টায় কোন মতে কিছু বাজার নিয়ে তার গৃহিনী মিসেস চৌধূরীকে তুলে দিলেন। যদিও তাতে শেষ রক্ষা হল না। অসময়ে বাজার আনার কারনে স্ত্রী কিছুটা ক্ষিপ্ত হলেও তিনি এই যাত্রা সামলে নিলেন। বিপত্তি ঘটল বাজারের ব্যাগ খোলার পর। আটার জায়গায় তিনি এনেছেন আদা। মাছ এনেছেন ঠিকই কিন্তু তা নেই আর তাজা। এই নিয়ে শুরু তাদের দামপত্য জীবনের আজকের দিনের দ্বিতীয় রাউন্ডের কলহ। প্রায় প্রতি দুদিন পর পরই ঘটছে একই ঘটনার পুনরাবৃত্তি। এর কি নেই কোন সমাধান?

ইকবাল মাহমুদ (ছন্মনাম) কবি টাইপ ব্যবসায়ী। যে সকল প্রাকৃতিক অবস্থার পূর্বে অতি যুক্ত হয় যেমনঃ অতি-বৃষ্টি, অতি-রোদ্দুর, অতি-শীত এ ধরনের প্রাকৃতিক অবস্থায় তিনি গৃহবন্দী অথবা শীত নিন্দ্রা অবস্থায় থাকতে চান। কিন্তু পেটের দায়ে ও তার সংসার রক্ষায় তাকেও শীত-নিদ্রা ভাঙতেই হয়। তিনিও তার কবিতায় রেহাই চান এই নিত্য দিনের বাজারের ঝামেলা থেকে। নেই কি কোন সমাধান?

এসকল ঝামেলা ও কষ্ট থেকে রেহাই নিত্য বন্দরনগরী চট্টগ্রামে চালু হতে যাচ্ছে- অনলাইন গ্রোসারী সুপার স্টোর রসুই বাংলাদেশ। কৃষক ও খামারীর নিজস্ব উৎপাদিত রাসায়নিক সার বা কীটনাশক ছাড়া সতেজ তরতাজা সবজি ও মাছ উৎস থেকে সরবরাহে প্রতিজ্ঞাবদ্ধ রসুই বাংলাদেশ। আরো বিস্তারিত জানতে আমাদের facebook পেইজে  একটি লাইক দিয়ে থাকুন আমাদের সাথে।


0 Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

en_USEnglish