বিডা (ইএসডিপি) চট্টগ্রাম জেলা উদ্যেক্তাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

বিডা (ইএসডিপি) চট্টগ্রাম জেলা উদ্যেক্তাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

বিডা (ইএসডিপি) চট্টগ্রাম জেলা উদ্যেক্তাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। দেশে নতুন উদ্যেক্তা সৃষ্টি ও সহায়তা প্রদানে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)র উদ্যেক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্প (ইএসডিপি) প্রকল্প পরিচালক (উপ-সচিব) জনাব আবুল খায়ের মোহাম্মদ হাফিজুল্লাহ্ খান এবং উপ- প্রকল্প পরিচালক (সিনিয়র সহকারী সচিব) জনাব মোঃ মিজানুর রহমান গত ১৭ই অক্টোবর ২০২০ রোজ শনিবার চট্টগ্রাম আগ্রাবাদস্থ সরকারী কার্যভবনের বিডার কার্যালয়ে চট্টগ্রাম জেলা হতে প্রশিক্ষনপ্রাপ্ত উদ্যেক্তাদের সাথে এক মতবিনিময় সভা করেন। উক্ত সভা পরিচালনায় ছিলেন (ইএসডিপি) চট্টগ্রাম জেলা প্রশিক্ষন সম্বনয়ক জনাব ভবসিন্ধু গাইন।

সভায় যতকাজ.কম এর মোরশেদ আহমেদ, টুডেস ক্রিয়েটর এর স্বতাধীকার জনাব নিশান বাবু, শেখ নজরুল ইসলাম মাহমুদ, মোঃ মামুন আকবর চৌধুরী, এস.এম রোকন উদ্দিন, মোঃ আলমগীর, মোঃ তানভীর হাসান প্রমুখ চট্টগ্রাম জেলার উদ্যেক্তাদের প্রতিবন্ধকতা নিয়ে বক্তব্য প্রদান করেন।

Chittagong office visit by ESDP Project Director

সভায় রসুই বাংলাদেশ এর প্রধান নির্বাহী মোঃ আশিকুর রহমান ইএসডিপি উদ্যেক্তাদের ধরন অনুযায়ী সহজশর্তে ব্যাংক ঋন প্রাপ্তিতে বিডার কার্যকর পদক্ষেপ কামনা করেন। তিনি চট্টগ্রামের নতুন প্রজন্মের উদ্যেক্তাদের নানান সমস্যা ও প্রতিবন্ধকতা দূরীকরনে কর্তৃপক্ষের সহায়তা প্রত্যাশা করেন।
সভার বিশেষ অতিথি উপ- প্রকল্প পরিচালক (সিনিয়র সহকারী সচিব) জনাব মোঃ মিজানুর রহমান বলেন- ইএসডিপি’র মূল লক্ষ্যই হলো উদ্যেক্তা সৃষ্টিতে তথ্য ভিত্তিক সহায়তা প্রদান এবং সংশ্লিষ্ট সরকারী সুযোগ সুবিধা সর্ম্পকে উদ্যেক্তাদের অবগত করান। এছাড়াও বিনিয়োগ বান্ধব একটি সহায়ক পরিবেশ সৃষ্টি করা। মাননীয় প্রধানমন্ত্রী নতুন উদ্যেক্তাদের উন্নয়নে নানামূখী পরিকল্পনা গ্রহন করছেন এবং ফলশ্রæতিতে আগামী প্রজন্মের নতুন উদ্যেক্তাদের মাঝে আশা সঞ্চারিত হচ্ছে।

Providing honorary mementos by Roshoi

বিডা (ইএসডিপি) চট্টগ্রাম জেলা উদ্যেক্তাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে প্রকল্প পরিচালক জনাব আবুল খায়ের মোহাম্মদ হাফিজুল্লাহ্ খান বলেন সরকার সর্ব্বোচ্চ চেষ্টা ও স্বদিচ্ছা নিয়ে উদ্যেক্তা তৈরী ও তাদের সহায়তার জন্য চেষ্টা করে যাচ্ছে। শুধু প্রশিক্ষন নিয়েই উদ্যেক্তা হওয়া যায় না। এছাড়া কো-ওয়াকিং স্পেস এ কাজের সুবিধার জন্য উদ্যেক্তদের সুপারিশের ভিত্তিতে তিনি কপিম্পটার, ল্যাপটপ সহ যাবতীয় যন্ত্রাংশ প্রদানের নিশ্চয়তা প্রদান করেন। সফল উদ্যেক্তাদের সহজ শর্তে ঋন প্রাপ্তির সুবিধার জন্য তিনি সংশ্লিষ্ট ব্যাংক সমূহের কর্তৃপক্ষের সাথে আলোচনা করবেন বলে জানান।

সভা শেষে প্রধান অতিথি প্রকল্প পরিচালক (উপ-সচিব) জনাব আবুল খায়ের মোহাম্মদ হাফিজুল্লাহ্ খান কে যতকাজ.কম এর প্রতিনিধি জনাব মোরশেদ আহমেদ সম্মাননা স্মারক তুলে দেন এবং উপ- প্রকল্প পরিচালক (সিনিয়র সহকারী সচিব) জনাব মোঃ মিজানুর রহমান কে ই-কমার্স স্টার্টাপ রসুই বাংলাদেশের পক্ষ থেকে মোঃ আশিকুর রহমান সম্মাননা স্মারক প্রদান করেন। এছাড়া ও জনাব শফিউল আলম জয়কে সফল উদ্যেক্তা সম্মাননা স্মারক প্রদান করা হয়।

সূত্রঃ
উদ্যেক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্প (ইএসডিপি)
চট্টগ্রাম জেলা


0 Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

en_USEnglish