ইএসডিপি হতে প্রশিক্ষনপ্রাপ্ত সফল উদ্যেক্তাদের জেলা প্রশাসক কর্তৃক প্রশিক্ষন সনদ ও সম্মাননা প্রদান।

মাননীয় প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগের মধ্যে ‘বিনিয়োগ বিকাশ’ অন্যতম। এই উদ্যোগ বাস্তবায়নে বেসরকারি বিনিয়োগ উন্নয়নের লক্ষ্যে নানাবিধ কার্যক্রম গ্রহন করছে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)। ‘উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্প’ বিডার একটি উল্লেখযোগ্য কার্যক্রম। দেশের সম্ভাবনাময় যুবক-যুবতীদের বিনিয়োগ উৎসাহ ও সহায়তা প্রদান করতে ২০১৯ সালের মার্চ মাসে যাত্রা শুরু করে এই প্রকল্প। মেধাবী ও ঝুঁকি নেওয়ার অদম্য সাহস রয়েছে এমন ব্যক্তিদের প্রশিক্ষণ ও পৃষ্ঠপোষকতা প্রদানের মাধ্যমে উদ্ভাবনী শক্তিসমৃদ্ধ উদ্যোক্তায় রূপান্তরিত করা এর লক্ষ্য।

এই প্রকল্পের আওতায় চট্টগ্রাম জেলায় ২২৩৩ টি আবেদনের বিপরীতে ৩৮৯ জনকে উদ্যেক্তা প্রশিক্ষন প্রদান করা হয় এবং এর মাঝে ৯১ জন জন সফল উদ্যেক্তা সৃষ্টি হয়। প্রকল্প সমাপ্তি উপলক্ষ্যে আজ ইএসডিপির চট্টগ্রাম জেলার সভাপতি ও চট্টগ্রাম জেলা প্রসাশক মোহাম্মদ মমিনুর রহমান অত্র প্রকল্প থেকে প্রশিক্ষন প্রাপ্ত চট্টগ্রাম জেলার সফল উদ্যেক্তাদের মাঝে প্রশিক্ষন সনদ তুলে দেন এবং ৪জন উদ্যেক্তা প্রতিষ্ঠানকে উৎসাহমূলক ক্রেষ্ট প্রদান করেন। পুরস্কার প্রাপ্ত ব্যাক্তিগন হলেন শিশির গ্রুপ এর কর্ণাধার জনাব মোহাম্মদ শাহ জাহান, ই-কমার্স স্টার্টাপ রসুই বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা নিবার্হী প্রধান মোঃ আশিকুর রহমান, অনলাইন বায়িং হাউজের প্রতিষ্ঠতা মোহাম্মদ তৈয়ব উদ্দিন ভূঁইয়া, টুডেস ক্রিয়েটর এর কর্ণধার জনাব নিশান দাশ এবং নাহিম স ফ্যাশন ওয়ার্ল্ড এর স্বতাধীকার নাহিম আকতার।

এই কার্যক্রমের মাধ্যমে আশা করা যায় চট্টগ্রাম জেলার উদ্যেক্তারা ইএসডিপি হতে প্রাপ্ত প্রশিক্ষন তাদের স্ব স্ব উদ্যেগে কাজে লাগাবে এবং এর মাধ্যমে পরবর্তীতে আরো নতুন নতুন তরুনরা আত্ন উন্নয়নে সরকারের এধরনের কার্যক্রমে এগিয়ে আসবে।


0 Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

en_USEnglish